সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
রবিবার, ৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আক্ষেপ নিয়ে ফিরলেন জয়, ব্যাকফুটে বাংলাদেশ

ডেইলি সিলেট ডেস্ক ::

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। সিলেটে কিউইদের বিপক্ষে আজ টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এরপর দুই ওপেনার মিলে ভালো শুরুই এনে দিয়েছিলেন। কিন্তু উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি জাকির হাসান।

এরপর আগ্রাসী ব্যাট করা শান্তও ফিরেছেন দ্রুতই। তবে তৃতীয় উইকেট জুটিতে আরেক ওপেনার মাহমুদুল হাসান জয়ের সঙ্গে সফল জুটি গড়েছিলেন মমিনুল হক। দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি করার পর জয় এগোচ্ছিলেন শতকের দিকে। কিন্তু পরপর দুই ওভারে এ দুজনের বিদায়ে বড় হোঁচট খেয়েছে বাংলাদেশ।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিউজিল্যান্ডের বোলারদের দেখেশুনে খেলছিলেন দুই ব্যাটার। দীর্ঘদিন পর টেস্ট খেলতে নেমে উদ্বোধনী জুটিতে বড় কিছুর আভাসই যেন দিচ্ছিলেন তারা। কিন্তু শেষ পর্যন্ত বড় হয়নি টাইগারদের উদ্বোধনী জুটি। একপ্রান্তে জয় স্বাচ্ছন্দ্যে খেললেও অপরপ্রান্তে কিছুটা অস্বস্তিতেই ছিলেন জাকির। উইকেটে থিতু হয়েও ফিরতে হয়েছে তাকে।

এরপর এজাজ প্যাটেলের বলে ৬ মেরে রানের খাতা খোলার পর একই ওভারে একটি চারও হাঁকান শান্ত। টাইগার অধিনায়ক আজ যতক্ষণ মাঠে ছিলেন ওয়ানডে মেজাজেই খেলেছেন। তবে পঁচিশতম ওভারে গ্লেন ফিলিপসের ফুলটস বলে ৬ মারতে গিয়ে উইলিয়ামসনের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। আউট হওয়ার আগে ৩৫ বল খেলে তিন ৬ আর ২ চারে ৩৭ রান করেন তিনি।

শান্তকে হারানোর আক্ষেপ নিয়েই মধ্যাহ্নবিরতিতে যায় বাংলাদেশ। এদিকে কিউইদের বিপক্ষে আজ দুর্দান্ত খেলেছেন আরেক ওপেনার জয়। শুরু থেকেই আজ টিম সাউদি, এজাজ পাটেলদের ভালোই সামলিছেন তিনি। প্রথম সেশন শেষে তুলে নিয়েছেন নিজের ফিফটিও। জয়ের সঙ্গে তৃতীয় উইকেটে সফল এক জুটি গড়েছিলেন সাদা পশাকের সাবেক অধিনায়ক মমিনুল।

এ দুজনের ব্যাটেই বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল বাংলাদেশ। তবে দলীয় ১৮০ রানে গ্লেন ফিলিপ্সের বলে কট বিহাইন্ড হয়ে সাজঘরে ফিরতে হয় মমিনুলকে। আউট হওয়ার আগে ৭৮ বল খেলে তিনি করেছেন ৩৭ রান। ওদিকে দায়িত্বশীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেয়ার পর ক্যারিয়ারে নিজের দ্বিতীয় শতকের দিকে এগোচ্ছিলেন জয়। কিন্তু মমিনুল ফেরার পরের ওভারেই ফিরেছেন তিনিও।

ইশ সোধির বলে স্লিপে ড্যারিল মিচেলের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। আউট হওয়ার আগে ১৬৬ বল খেলে ১১ টি চারে করেছেন ৮৬ রান। এদিকে এ দুজনের বিদায়ে দ্বিতীয় সেশন শেষে পিছিয়ে পড়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৫ রান।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: